• রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
  • ই-পেপার
শিরোনাম :
মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের সাবেক সাধারণ সম্পাদক পল্টুর দূর্নীতি-অনিয়ম তদন্তের নামে সময়ক্ষেপণ, ক্ষুদ্ধ বন্দরের কর্মচারীরা বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন রানীশংকৈলে তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা মোংলায় প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন পালন যশোরের শার্শার ডিহিতে গণহারে টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড় ছুরিকাঘাতের শিকার (এএসআই) পেয়ারুল ইসলাম মারা গেছেন স্বার্থপর সাধন কুমার দাস ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনি কল রক্ষায় প্রশংসনীয় উদ্যোগ নড়াইলে মহিলার যাবজ্জীবন কারাদন্ড!! নড়াইলে মোটর সাইকেল দুর্ঘটনায়  এসএসসি পরীক্ষার্থী নিহত
নোটিশ :
সাপ্তাহিক রেড নিউজ এ আপনাকে স্বাগতম! এখন থেকে আপনারা প্রিন্ট ভার্সনের পাশাপাশি ২৪ ঘন্টা অনলাইনে খবরা-খবর দেখতে পাবেন। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ। খালি থাকা সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। যোগাযোগ - ০১৭১১-০৫৯৯৮৭

হাকিমপুর (হিলি) পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষনা

কৌশিক চৌধুরী, হিলি প্রতিনিধিঃ / ৮২ বার পড়া হয়েছে
আপডেটের সময়ঃ শনিবার, ৩ জুলাই, ২০২১

 দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষনা করা হয়েছে। গেলো অর্থবছরে ২ কোটি ৪১ লাখ টাকার বাজেট ঘোষনা করা হলেও চলতি ২০২১-২২ অর্থবছরে হাকিমপুর পৌরসভায় ১৫ কোটি ২২ লাখ ৭৮ হাজর ৯৪৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত অর্থ বছরের তুলনায় ৭ গুন বেশি।
আজ শনিবার বেলা ১১টায় হাকিমপুর (হিলি) পৌরসভার সভাকক্ষে এই বাজেট ঘোষনা করা হয়। এসময় পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন। ৩০ জুন বাজেট ঘোষনার দিন নির্ধারিত হলেও মেয়রের অসুস্থতার কারণে দুই দিন পর বাজেট ঘোষনা করা হয়।
হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ১৯৯৯ সালে পৌরসভা পতিষ্ঠার পর চলতি অর্থবছরে বাজেটই হচ্ছে পৌরসভার ইতিহাসে সর্বচ্চো বাজেট। চলতি অর্থবছরের বাজেটে রাজস্ব খাতে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৭৬ হাজার ৫৪১ টাকা। উন্নয়ন খাত থেকে সম্ভাব্য আয় ধরা হয়েছে ২৯ কোটি ৫০ লাখ টাকা। চলতি অর্থবছরে নাগরীকদের উপর বাড়তি কোন কর আরোপ করা হচ্ছে না বলে জানান পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।
তিনি জানান, গেলো অর্থবছরে হাকিমপুর পৌর এলাকার ৫ দশামিক ২২ কিলোমিটার রাস্তা কার্পেটিং করা হয়েছে, ৫ দশমিক ৩০৯ কিঃ মিটার রাস্তা আর সিসি, ২ দশমিক ৫৯২ কিঃ মিটার রাস্তা সিসি করা হয়েছে। এছাড়াও ২ দশমিক ৪৪ কিঃ মিটার ড্রেন নির্মাণ করা হয়েছে।
রাস্তার ধুলা-বালি হাত থেকে রক্ষা পেতে হিলি সদরে পানি সরবরাহের জন্য আন্ডারগ্রাউন্ড পাইপ লাইন স্থাপনের কাজ চলছে। অল্প কিছু দিনের মধ্যেই পাইপ স্থাপনের কাজ শেষ হয়ে যাবে। এতে শুষ্ক মওসুমে রাস্তার ধুলা-বালির হাত থেকে রক্ষা পেতে পাইপের পানি রাস্তায় স্প্রে করা হবে, পাশাপাশি কোন স্থানের আগুনের ঘটনা ঘটলে তা নেভাতে সহায়তা করবে।হাকিমপুর পৌর সভাকে অধুনিকায়নসহ পৌর সভার উন্নয়নে সকলের সহযোগীতা কমনা করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ