• বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০২:১৬ অপরাহ্ন
  • ই-পেপার
শিরোনাম :
মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের সাবেক সাধারণ সম্পাদক পল্টুর দূর্নীতি-অনিয়ম তদন্তের নামে সময়ক্ষেপণ, ক্ষুদ্ধ বন্দরের কর্মচারীরা বর্ণাঢ্য আয়োজনে যবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন রানীশংকৈলে তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা মোংলায় প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন পালন যশোরের শার্শার ডিহিতে গণহারে টিকা নিতে মানুষের উপচে পড়া ভিড় ছুরিকাঘাতের শিকার (এএসআই) পেয়ারুল ইসলাম মারা গেছেন স্বার্থপর সাধন কুমার দাস ঝিনাইদহের মোবারকগঞ্জ চিনি কল রক্ষায় প্রশংসনীয় উদ্যোগ নড়াইলে মহিলার যাবজ্জীবন কারাদন্ড!! নড়াইলে মোটর সাইকেল দুর্ঘটনায়  এসএসসি পরীক্ষার্থী নিহত
নোটিশ :
সাপ্তাহিক রেড নিউজ এ আপনাকে স্বাগতম! এখন থেকে আপনারা প্রিন্ট ভার্সনের পাশাপাশি ২৪ ঘন্টা অনলাইনে খবরা-খবর দেখতে পাবেন। আমাদের সাথেই থাকুন, ধন্যবাদ। খালি থাকা সাপেক্ষে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। যোগাযোগ - ০১৭১১-০৫৯৯৮৭

মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজার এর উদ্বোধন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা / ৩৮ বার পড়া হয়েছে
আপডেটের সময়ঃ শুক্রবার, ৯ জুলাই, ২০২১

মোংলায় করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ টাকায় হাট বাজারের আয়োজন করেছে মোংলার স্বেচ্ছাসেবী সংগঠন “দখিন হাওয়া সাহিত্য পরিষদ”।প্রতি সপ্তাহে এই বাজার থেকে করোনা ভাইরাস এর কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় ১০০ পরিবার  ১০ টাকার বিনিময়ে পন্য সামগ্রী ক্রয়  করতে পারবে।এই বাজার থেকে সর্বমোট ৭ ধরনের পন্য সামগ্রী ক্রয় করতে পারবে অসহায় পরিবার গুলো ।
প্রতিটি পরিবার ১০ টাকার বিনিময়ে বাজার থেকে ক্রয় করতে পারবে আলু ১ কেজি,মিষ্টি কুমড়া-৫০০ গ্রাম,পটল-৫০০ গ্রাম,পিয়াজ ৫০০ গ্রাম, ডাল ২৫০ গ্রাম, কাচকলা ১ হালি,কাঁচামরিচ ১০০ গ্রাম।
আজ ৯ জুলাই শুক্রবার  থেকে বাজারের কার্যক্রম শুরু করা হয়। সকাল ১০টায় শহরের আঃ হাই সড়কে (নতুন পৌর ভবন) সামনে ১২০পরিবারের  মাঝে খাদ্যসামগ্রী বিতরনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্ভোধন করা হয়। উদ্ধোধনের সময় উপস্থিত ছিলেন  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সিনিয়র সহকারী সচিব নয়ন কুমার রাজবংশী।এ সময় উপস্থিত ছিলেন ,সংগঠনের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আঃ রাজ্জাক,হাদিউজ্জামান জাহিদ,সহ-সাংগঠনিক সম্পাদক আকরামুজ্জামান অভি সহ সংগঠনের অন্য সদস্যবৃন্দ।
১০ টাকার বাজার সম্পর্কে জানতে চাইলে  দখিন হাওয়া সাহিত্য পরিষদের চেয়ারম্যান  আফরোজা হীরা বলেন,করোনার কারনে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের পাশে দাড়ানোর জন্যই আমার এ উদ্যোগ।আর ১০ টাকার বিনিময়ে খাদ্য সামগ্রী বিক্রি করার কারন হলো, বিনামূল্যে খাদ্যপণ্য নিতে অনেকেই সঙ্কচবোধ করতে পারে।করোনাভাইরাসের প্রকোপে কর্মহীন হয়ে পড়া পরিবারগুলোর পাশে দাঁড়াতে তাই প্রতীকী মূল্য হিসাবে ১০ টাকা ধরা হয়েছে।তিনি আরো বলেন অসহায় ও সুবিধাবঞ্চিত ছাড়াও  নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো যেনো এই  সহায়তা পেতে পারেন । মানুষ যাতে এটাকে ত্রাণসামগ্রী না ভাবেন, তাই মাত্র ১০ টাকার বিনিময়ে এই আয়োজন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ